ভারতীয় ভিসা সেন্টার উদ্বোধনের মধ্য দিয়ে আরেকটি স্বপ্ন বাস্তবায়ন হল কুষ্টিয়াবাসীর

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি ॥
  • আপডেট টাইম : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ৫৮ বার পঠিত

 

সাংস্কৃতিক রাজধানী কুষ্টিয়ায় ভারতীয় ভিসা সেন্টারের উদ্বোধন হয়ে গেল গত ১৬ তারিখে। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি’র নতুন বছরের এই উপহারকে আবার কেউ কেউ ঈদ উপহার হিসেবে মনে করছেন। কুষ্টিয়াবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণের মধ্য দিয়ে শহর ছেয়ে গেছে ব্যানার আর ফেস্টুনে।রবিবার বিকাল ৩টায় কুষ্টিয়া শহরের জেলা পরিষদ ডাক বাংলোতে ভারতের ভিসা সেন্টার বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি ও ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মা উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, ‘ভারত শুধু আমাদের মুক্তিযুদ্ধে এ দেশের মানুষকে আশ্রয় দেয়নি; দেশকে শত্রুমুক্ত করতেও সব ধরনের সহযোগিতা দিয়েছে। এ জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত বর্তমান সরকার এই বন্ধুত্বকে অটুট রাখতে বদ্ধপরিকর।’এ সময় আরও বলেন, এখন থেকে ভারতীয় ভিসার জন্য অন্য কোথাও যেতে হবে না। কুষ্টিয়া জেলাসহ আশপাশের জেলার মানুষ খুব সহজে এখানে ভিসা পাবেন। ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মা বলেন, এখন থেকে আপনারা কুষ্টিয়াতেই খুব সহজে ইন্ডিয়ার ভিসা প্রসেসিং করতে পারবেন। সেই সাথে খুবই অল্প সময়ের মধ্যে সেবা গ্রহীতারা ভিসা পাবেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসময় জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউসহ বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এই সময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


ইতিপূর্বে কুষ্টিয়ার সুধী সমাবেশ অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি’র নিকট জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ কুষ্টিয়ায় ভারতের ভিসা সেন্টারের দাবি উত্থাপন করেন। সেই সময় তিনি আশ্বস্ত করে বলেছিলেন, কুষ্টিয়ায় ভিসা সেন্টার হবে। ভিসার জন্য এই জেলার মানুষকে আর হয়রানির শিকার হতে হবে না। শিগগিরই জেলাবাসীর প্রত্যাশা পূরণ হবে। রবিবার ছিল সেই মাহেন্দ্রক্ষণ। রবিবার থেকে কুষ্টিয়াসহ আশে পাশের ৫/৬ জেলার মানুষদের ভোগান্তি লাঘবের দিন আজ । চিকিৎসা, ব্যবসা বাণিজ্য, শিক্ষা, ভ্রমণসহ নানা প্রয়োজনে এখন ভারতে যেতে আর ভিসার জন্য কোন দূরদূরান্তে দৌড়ঝাঁপ করতে হবে না। বাড়ির খাবার খেয়ে, পায়ে হেঁটে যেয়ে ভিসার আবেদন করতে পারবেন।
সকাল ৯টায় কুষ্টিয়ায় এসে পৌঁছান বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। তিনি বেলা ১০টায় নিজ বাসভবনের সামনে জেলা পরিষদের ঈদ সামগ্রী বিতরণ করেন। বেলা ১১টায় সদর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে ৭৮ জন ভিক্ষুক পুনর্বাসনের লক্ষ্যে জনপ্রতি ৫ হাজার ৫৭৫ টাকা ও ২০ জন বিভিন্ন অসহায় ও অসুস্থ পরিবারদের মাঝে এককালীন ২ হাজার ৫ শত টাকার চেক অর্থাৎ মোট ৯৮ জনের মধ্যে ৪ লক্ষ ৮৪ হাজার ৮৫০ টাকার চেক বিতরণ করেন।
এদিকে ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মা বেলা সাড়ে ১২টায় শিলাইদহে পৌঁছান। দুপুর দেড়টায় কুষ্টিয়া সার্কিট হাউজে অবস্থান করেন। বেলা ৩টায় ভিসা সেন্টার উদ্বোধন করেন। ভিসা সেন্টার উদ্বোধন শেষে তিনি লালন একাডেমি পরিদর্শন করেন। সার্কিট হাউজে বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টায় পর্যন্ত ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর