ভূরুঙ্গামারীতে শ্রেষ্ঠ কৃষকের পুরস্কার পেলেন,৩ কৃষক

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ১৪৭ বার পঠিত

 

কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ কৃষকের পুরস্কার পেলেন ভূরুঙ্গামারী উপজেলার তিন কৃষক। তারা উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পে এ পুরস্কার পেয়েছেন।

শ্রেষ্ঠ কৃষকের পুরস্কার পাওয়া ব্যক্তিরা হলেন-উপজেলার শিলখুড়ি ইউনিয়নের উত্তর তিলাই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে কৃষক জাকির হোসেন, বলদিয়ার শাহীবাজার গ্রামের রিয়াজুল ইসলাম ও ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের কামাত আঙ্গারিয়া গ্রামের কৃষক আবুবকর সিদ্দিক।

গত বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকেলে কুড়িগ্রাম খামারবাড়িতে তাদের পুরস্কৃত করেন খামারবাড়ি উপ-পরিচালক আব্দুল বারী।কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পে জাকির হোসেন কুড়িগ্রাম জেলায় শ্রেষ্ঠ কৃষক নির্বাচিত হয়েছেন। তিনি হেক্টরপ্রতি ৩.৬ মেট্রিক টন বারি-৮ জাতের মসুর ডাল উৎপাদন করেছেন।

তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পে শ্রেষ্ঠ কৃষকের পুরস্কার পেয়েছেন রিয়াজুল ইসলাম। তিনি হেক্টরপ্রতি ১.৭ মেট্রিক টন তিল উৎপাদন করেছেন।

হেক্টরপ্রতি বারি-১৪ জাতের ২.২ মেট্রিক টন সরিষা উৎপাদন করেছেন কৃষক আবুবকর সিদ্দিক।এসময় কুড়িগ্রামের পৌর চেয়ারম্যান কাজিউল ইসলাম, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা শামসুদ্দিন মিয়া, জেলা বীজ প্রত্যায়ন কর্মকর্তা বিপ্লব কুমার মোহন্ত, সিনিয়র মনিটরিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম, বিভিন্ন উপজেলা কৃষি কর্মকর্তা এবং কৃষক ও উপসহকারী কৃষি কর্মকর্তারাসহ আর বিভিন্ন জন উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর