মন্দিরসহ প্রতিমা ভাংচুর ও হিন্দু সম্প্রদায়ের উপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৫০৮ বার পঠিত

 

কুড়িগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে দূর্গা মন্দিরসহ প্রতিমা ভাংচুর ও হিন্দু সম্প্রদায়ের উপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ(ইসকন) এর আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রায় ৫ হাজার হাজার নারী পুরুষ অংশগ্রহণ করেন।

এ সময় সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, ইসকন কুড়িগ্রামের অধ্যক্ষ শ্রী তপগৌর কৃষ্ণ দাস, বাংলাদেশ ব্রাক্ষন সংসদ এর যুগ্ন মহাসচিব উদয় শংকর চক্রবর্তী, কুড়িগ্রাম পুজা উদযাপন পরিষদের সভাপতি রবি বোস, কুড়িগ্রাম হিন্দু, বৌদ্ধ ,খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অলক সরকার, সদর উপজেলা কৃষকলীগের আহ্বায়ক মোমিনুর রহমান, হিন্দু,বৌদ্ধ,খ্রিস্টান ছাত্র ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ রায় বিশু , ছাত্র মহাজোট এর সভাপতি তাপস কুমার রায় প্রমুখ ।

বক্তারা হিন্দুদের মন্দির ও প্রতিমা ভাংচুরের বিচার চেয়ে দোষীদের দ্রুত শাস্তির দাবি জানায় । এসময় মানবন্ধন ও প্রতিবাদের কারণে কুড়িগ্রাম-চিলমারী সড়কের যান চলাচলে বিঘ্নিত ঘটে । পরে প্রতিবাদ ও মানববন্ধন শেষে একটি বিক্ষুব্ধ মিছিল জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম কে স্মারকলিপি প্রদান করেন ।

উল্লেখ্য, গত ১৪ অক্টেবর রাতে কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের পশ্চিম কালুডাঙ্গা ব্রাহ্মন পাড়া দূর্গামন্দির, পশ্চিম কালুডাঙ্গা সার্বজনীন দূর্গা মন্দির, পশ্চিম কালুডাঙ্গা গোবিন্দ মন্দির, নেফড়া সার্বজনীন দূর্গা মন্দির ও থেতরাই ইউনিয়নের হোকডাঙ্গা ভারতপাড়া সার্বজনীন দূর্গা মন্দির এবং বেগমগঞ্জ ইউনিয়নের একটি দূর্গা মন্দিরসহ ৮টি মন্দির ও কুড়িগ্রাম সদরের সোবনদাহে ২টি মন্দিরে দূর্বৃত্তরা হামলা চালিয়ে মন্দিরসহ প্রতিমা ভাংচুর, মন্দিরে অগ্নিসংযোগ ও মন্দির সংলগ্ন বাড়ি ঘর ভাংচুর এবং লুটপাট করে ও রংপুরের পীরগঞ্জে বটের হাট জেলে পাড়ায় হিন্দুদের বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করে একদল দুর্বৃত্ত। এ ঘটনায় কুড়িগ্রামের উলিপুর থানা পুলিশ এখন পর্যন্ত ২৫ জনকে আটক করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর