মুজিবনগরে ট্রলি পাওয়ার টিলার রেস অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ১৫০ বার পঠিত

 

ইংরেজি নববর্ষ উপলক্ষে মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার মোনাখালী ইউনিয়নের বিশ্বনাথপুর-শিবপুর কাটা খালের মাঠে ট্রলি পাওয়ার টিলার রেস-২০২২ অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার (১ লা জানুয়ারি), সকাল ৯ টার দিকে ট্রলি পাওয়ার টিলার রেস শুরু হয়ে বিকেল ৫ টার দিকে সমাপ্ত হয়েছে।
মুজিবনগর উপজেলার মোনাখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ড শিবপুরের মেম্বার মনিনুল ইসলামের সঞ্চালনায় ট্রলি পাওয়ার টিলার রেস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোনাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম (রফা গাইন)।
বিশ্বনাথপুর গাড়ি পার্টি ও গ্রামবাসী আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথপুর কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি আব্দুর রশিদ বিশ্বাস।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্বনাথপুর কেন্দ্রীয় মসজিদের সহ-সভাপতি ধুলাই মন্ডল, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম, বিশ্বনাথপুর কেন্দ্রীয় মসজিদ কমিটির সদস্য বাবলু, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বজলুর রশিদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও জেলার বিভিন্ন এলাকা থেকে আগত হাজার হাজার সমর্থক, দর্শক ও মেম্বারগণ।
দিনব্যাপী ট্রলি পাওয়ার টিলার রেস-২০২২ উপলক্ষে জেলার বিভিন্ন গ্রাম থেকে ৪৮ টি ট্রলি পাওয়ার টিলার চালক অংশ গ্রহণ করেন।
প্রথম রাউন্ডে ২ জন করে সর্বমোট ৪৮ জন ড্রাইভার অংশ গ্রহণ করেন। এ ৪৮ জনের মাঝে প্রথম স্হান অধিকারীদের মধ্যে ২৪ জনকে বিজয়ী নির্ধারণ করা হয়। দ্বিতীয় রাউন্ডে ২৪ জনের মাঝে বিজয়ী হিসেবে ১২ জনকে নির্ধারন করা হয়।
পরে এ ১২ জনের মাঝে রেসে বিজয়ী ৬ জনকে নির্ধারণ করে তাদের মাঝে ফাইনাল পর্বে ৩ জনকে ১ম, ২য় ও ৩য় স্হানে বিজয়ী নির্ধারণ করা হয়।
এ ৩ জনের মাঝে ১ম স্হান অধিকারীকে একটি বড় খাশি ছাগল, ২য় স্হান অধিকারীকে ১ টি বড় সাইজের ভেড়া ও ৩য় স্হান অধিকারীকে মাঝারি ভেড়া পুরস্কার হিসেবে প্রদান করা হয়।
অনুষ্ঠানের উপস্থিত অতিথি বৃন্দরা বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।
এটা একটি ব্যতিক্রমধর্মী আয়োজন বলে অতিথিরা জানান।
সাধারণ মানুষের মাঝে আনন্দের খোরাক জোগাগে মাঝে মধ্যে এ ধরনের আয়োজনের প্রয়োজন বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর