মেহেরপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৯২ বার পঠিত

 

মেহেরপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শিক্ষার আলো থেকে বঞ্চিত মানুষদের সাক্ষরতা নিশ্চিত করার উদ্দেশ্যে প্রতিবছর ৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়ে আসছে। এরই আলোকে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর), সকাল ৯ টার দিকে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। “সাক্ষরতা শিখন ক্ষেত্রের প্রসার” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মানব উন্নয়ন কেন্দ্র (মউক) ও গণসাক্ষরতা অভিযান যৌথভাবে এ সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মোহাম্মদ মুজাহিদুল ইসলাম।
সভায় স্বাগত বক্তব্য রাখেন, মানব উন্নয়ন কেন্দ্র মউক এর নির্বাহী প্রধান আশাদুজ্জামান সেলিম।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মেহেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি লিংকন বিশ্বাস, জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ভবেশ রন্জন রায়।
এসময় মেহেরপুর পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, ইসলামিক ফাউণ্ডেশন, মেহেরপুরের উপ-পরিচালক এ কে এম শাহীন কবির, পিটিআই সুপার সামসুজ্জামান ও পৌর কাউন্সিলর শারমিনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় বাংলাদেশের ও মেহেরপুর জেলার সার্বিক সাক্ষরতাসহ এসডিজি-৪, কোভিড-১৯ সময়ে বৈশ্বিক শিক্ষায় ঝরে পড়ার হার, সবার জন্য শিক্ষা নিশ্চিত ও মান সম্মত শিক্ষা বিষয়ক বিষদ আলোচনা করা হয়।
এর পূর্বে একটি বর্নাঢ্য র‌্যালি মেহেরপুর শহরের কোর্ট রোড থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে এসে শেষ হয়।
অনুষ্ঠানে জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক ও কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের সদস্যগণ অংশগ্রহন করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর