মেহেরপুরে গুণীজনদের নিয়ে কুষ্ঠ বিষয়ক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ১৯৫ বার পঠিত

 

মেহেরপুর জেলার বিভিন্ন এলাকার গুণীজনদের নিয়ে কুষ্ঠ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১৯ ডিসেম্বর), বেলা ১১ টার দিকে মেহেরপুর সালোম চার্চ অব বাংলাদেশ এর হলরুমে কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা এবং সালোম চার্চ অব বাংলাদেশ এর আয়োজনে এলাকার গুণীজনদের নিয়ে এ কুষ্ঠরোগ বিষয়ক আলোচনা সভা অনুুষ্ঠিত হয়।
কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা ও সালোম চার্চ অব বাংলাদেশ এর আয়োজনে এবং ‘দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সার্বিক সহযোগিতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে মেহেরপুর জেলার বিভিন্ন এলাকার গুণীজনদের নিয়ে কুষ্ঠ বিষয়ক অবহিতকরণ, আন্তঃসম্পর্ক উন্নয়ন ও সহায়তা শীর্ষক আলোচনা করা হয়।
কর্মশালায় উপস্থিত ছিলেন আল আকসা জামে মসজিদের ইমাম শাহজাহান কবির ও বল্লবপুর ইন্মানূয়েল চার্চের পুরোহিত মিঃ দীপক উজ্জ্বল বিশ্বাস এবং অনান্য গুণীজনেরা।

এই কর্মশালার উদ্দেশ্য হলো মেহেরপুর জেলার কুষ্ঠ ও প্রতিবন্ধীদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রাপ্তির ক্ষেত্রে সহায়তা করা। কর্মশালাটি পরিচালনা করেন দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল-বাংলাদেশ এর প্রজেক্ট অফিসার সব্যসাচী সিনহা। দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল-বাংলাদেশ এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল-বাংলাদেশ এর প্রজেক্ট অফিসার মিঃ নোয়েল টপ্প।
আলোচকবৃন্দ লেপ্রসী মিশন এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনার পরে কুষ্ঠ ও প্রতিবন্ধীদের পক্ষে যে যার জায়গা থেকে কুষ্ঠ ও প্রতিবন্ধীদের জন্য কাজ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।
কর্মশালায় এছাড়াও উপস্থিত ছিলেন আলো-সোসাইটির প্রজেক্ট অফিসার মিঃ ক্লিন্টন মালাকার, লেপ্রসী মিশন ইন্টারন্যাশনালের প্রজেক্ট অফিসার জেমস নোয়েল বাড়ৈ, সালোম এর মেহেরপুর জেলা কো-অর্ডিনেটর মিসেস সন্ধ্যা মন্ডল, ফ্রি প্রজেক্টের সিও রোজমেরী পাল ও মার্টিন লাহেড়ী প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর