রাইপুর ইউনিয়ন পরিষদের বকুল মেম্বর বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৪৮৬ বার পঠিত

 

 

বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতা তালিকায় নাম অন্তর্ভুক্ত করানোর নামে ভাতা ভোগিদের কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগে মেহেরপুরের গাংনী উপজেলার রাইপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড কড়ুইগাছি, বড়বামন্দী ও ঝোড়পাড়া গ্রামের মেম্বর মোঃ বকুল হোসেন কে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ এর সিনিয়র সহকারি সচিব মোঃ আবু জাফর রিপন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে ।

 

যার স্মারক নং-৪৬.০০.০০০০.০১৭.২৭.০০১.২১-২২৮। প্রজ্ঞাপন সুত্রে জানা যায়, অভিযুক্ত মোঃ বকুল হোসেন মেম্বর ৫জন ভাতা ভোগির নাম অন্তর্ভুক্তি করার জন্য প্রতিজনের কাছ থেকে এক হাজার টাকা করে অবৈধভাবে আদায় করে। এই অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে ঐ মেম্বরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার সুপারিশ করেন। প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় তদন্তে ভাতা ভোগিদের কাছ থেকে টাকা নেওয়ার বিষয়টি প্রমাণিত হওয়ায় তাঁর দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমিচিন নয় বলে সরকার মনে করেন।

 

 

তাই রাইপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড এর মেম্বর পদ থেকে মোঃ বকুল হোসেন সংঘঠিত অপরাধমুলক কর্মকান্ড পরিষদসহ জনস্বার্থে পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার ( ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ি উল্লেখিত ইউপি সদস্যকে সাময়ীক বরখাস্ত করা হলো। বরখাস্তকৃত মেম্বর মোঃ বকুল হোসেন কড়–ইগাছি গ্রামের মৃত কফিল উদ্দিনের ছেলে। সে রাইপুর ইউনিয়নের কড়ুইগাছি, বড়বামন্দী ও ঝোড়পাড়া গ্রামের নির্বাচিত মেম্বর।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর