রাজারহাটে ময়লা সরিয়ে রাস্তা চলাচলের উপযোগী করলো আলোর প্রদীপ

নয়ন দাসকুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ২৫৮ বার পঠিত

 

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলায় একটি রাস্তা ময়লা ও আবর্জনা সরিয়ে চালাচলের উপযোগী করে তুলে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোর প্রদীপ’।

বুধবার সকালে উপজেলার হাসপাতাল সড়কে রেল ক্রোচিং দিয়ে জামে মসজিদ যাওয়ার রাস্তাটি সংগঠনটির পক্ষ থেকে জনসাধারণের চলাচলের সুবিধার্থে ময়লা ও আবর্জনা সরানো হয়।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয় যে, দীর্ঘদিন থেকে এই ময়লার স্তুপ জমে ছিল। এই সড়ক দিয়ে মসজিদে নামাজ আদায় করতে যায় মুসল্লিরা। একটু বৃষ্টি হলেই রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে যায়। তাই, সংগঠনের পক্ষ থেকে চলাচলের উপযোগী করার হয়েছে। সম্পূর্ণ সড়কটি ময়লা ও আবর্জনায় নিচে ছিল। সংগঠনের স্বেচ্ছাসেবী ও সাধারণ মানুষের সহায়তায় ময়লা সরিয়ে অর্ধেকের বেশি রাস্তা চলাচলে উপযোগী করা হয় বলে জানায় সংগঠনটি।

সংগঠনটির পক্ষ থেকে আরও জানানো হয় যে, রাজারহাট উপজেলা থেকে কার্যক্রম শুরু হলে পর্যায়ক্রমে দেশের সব অঞ্চলে কাজ করবে ‘আলোর প্রদীপ’।

স্থানীয়রা জানায়, প্রতিদিন কাঁচাবাজারের যত বজ্য সব এই স্থানটি নিয়ে আসে ফেলে ব্যবসায়ীরা। তাদের নিষেধ করলেও ময়লা ফেলা বন্ধ করেন না। এই রাস্তা দিয়ে মুসল্লিরা নামাজে যায় এবং অনেক মানুষ যাতায়ত করে বলে জানায় তারা। একটু বৃষ্টি হলে দিয়ে এই রাস্তা দিয়ে চলাচল করা যায় না বলেও জানায় তারা।

এসময় উপস্থিত ছিলেন, আলোর প্রদীপ’র সভাপতি তাপস রায়, সাধারণ সম্পাদক আল্লামা ইকবাল অনিক, সাংগঠনিক সম্পাদক সুজন মিয়া, কোষাধ্যক্ষ জাকির হোসেন, দফতর সম্পাদক জাকির হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বায়জিদ হোসেন, সদস্য সুমন, শাকিল, বাংলাদেশ ছাত্রলীগ উপজেলা শাখার আহ্বায়ক ও কুড়িগ্রাম জেলা পরিষদ সদস্য আব্দুস সালাম এবং বনানী থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রহিম বাদশা, আলোর প্রদীপের অন্যান্য সদস্যরাসহ স্থানীয়রা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর