রাণীশংকৈল থেকে যাত্রী নিয়ে ঢাকাগামী ৩ টি গণপরিবহনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

মাহাবুব আলম রাণীশংকৈল, (ঠাকুরগাঁও) প্রতিনিধি ।
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ মে, ২০২১
  • ১৩৮ বার পঠিত

 

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ৬ মে বৃহস্পতিবার রাত ৯ টায় উপজেলার কাতিহার- বাংলাগড় সড়ক থেকে ৩ টি দূরপাল্লার গণপরিবহন কে আটক করে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিটিভ ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা। এ সময় ভূমি অফিসের অফিস সহকারি ও মোবাইল কোর্টের পেশকার সোহেব আলী ও থানা পুলিশ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে বর্তমান করোনা রোধ কল্পে সরকারের সিদ্ধান্ত মোতাবেক আন্তজেলা গণ পরিবহন যাতায়াত বন্ধ থাকবে। এই নিষেধাজ্ঞাকে অমান্য করে রাণীশংকৈল থেকে ৩ টি কোচ ঢাকার উদ্দেশ্যে নিয়মিত রাস্তা বাদ দিয়ে বিকল্প রাস্তা দিয়ে যাত্রী নিয়ে যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে ইসলাম পরিবহন ঢাকা- মেট্রো – ব- ১১: ৬৩৫৫, রুপা পরিবহন- ঢাকা- মেট্রো- ব- ১৪-৬৪২১ এবং আলম পরিবহন ঢাকা- মেট্রো- ব- ১১-২৩৭৭ নামে এই তিনটি যাত্রী পরিবহন কে কাতিহার – বাংলাগড় সড়ক থেকে আটক করে ভ্রাম্যমাণ আদালত।

খবর পেয়ে উপজেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি আবুল কালাম আজাদসহ অন্যান্য শ্রমিক ইউনিয়নের নেতারা এসিল্যান্ডের কাছে এসে ভূল স্বীকার করে এবং পরবর্তীতে এরকম ঘটনার পুনরাবৃত্তি আর ঘটবেনা বলে অঙ্গিকার করেন। এইশর্তে গাড়ির চালকসহ অন্যান্য স্টাফদের তাদের জিম্মায় দেয়া হয়। এবং যাত্রীদের টিকিটের টাকা গাড়ি কর্তৃপক্ষের কাছ থেকে ফেরত নিয়ে দেয়াসহ তাদের বাড়ি ফিরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

পরে ভ্রাম্যমান আদালত আটক ৩ গণপরিবহনের ২ সুপারভাইজার এবং ১ জন ড্রাইভারকে দন্ডবিধি ১৮৬০ ও সড়ক পরিবহন আইন ২০১৮ মোতাবেক ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা বলেন, বর্তমান লকডাউন পরিস্থিতিতে সরকারিভাবে পরিবহন চলাচল নিষেধাজ্ঞা অমান্য করে এবং স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ও করোনা সংক্রমণ বৃদ্ধির তোয়াক্কা না করে জীবনের ঝুঁকি নিয়ে যাত্রী নিয়ে ঢাকা যাওয়ার অপরাধে দন্ডবিধি ১৮৬০ ও সড়ক পরিবহন আইন ২০১৮ মোতাবেক এ জরিমানা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর