শিল্প মন্ত্রনালয়ের বিশেষ কার্ড পেলেন নারী উদ্যোক্তা সাবিরা সুলতানা নীলা

মোঃ শহিদুল ইসলাম সিনিয়র স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ১৪১ বার পঠিত

 

নারায়গঞ্জ সহ দেশ বিদেশের নারী সমাজের প্রিয় ও পরিচিত মুখ নারী উদ্যোক্তা,নারী সংগঠক ও সমাজ সেবক রংমেলা নারী সংস্হার চেয়ারম্যান সাবিরা সুলতানা নীলা। নারী উদ্যোক্তা ও সাংগঠনিক কর্মদক্ষতার জন্য বাংলাদেশ শিল্প মন্ত্রণালয় হতে সম্প্রতি তাকে বিশেষ সুবিধা ভোগী কার্ড প্রদান করেন।

সাবিরা সুলতানা নীলা ১৯৯৫ হতে মহিলা বিষয়ক সংস্থা, যুব উন্নয়ন অধিদপ্তর ,বিসিক শিল্প সংস্থা সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান হতে প্রশিক্ষণ নিয়ে নিজস্ব একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন। এ প্রতিষ্ঠানের মধ্য দিয়ে বর্তমানে সে সমাজের অবহেলিত নারীদের প্রশিক্ষণ দিয়ে আর্থিক ভাবে স্বাবলম্বী করতে সহযোগিতা করে যাচ্ছেন। এর পাশাপাশি সামাজিক বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে।

তিনি হস্তশিল্প, মৃৎশিল্প, কারুশিল্প, বিউটি ফিকেশন, বাঁশ শিল্প,পুতিন কাজ,রান্না সহ বিভিন্ন কাজের বিষয়ে প্রশিক্ষণ নিয়ে দক্ষতা অর্জন করেছেন।

তিনি ২০১৩ সালে জাতীয় যুব পুরস্কার গ্রহণ করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত থেকে। এ ছাড়াও ২০১৩ সালে জেলা পর্যায়ে ও ঢাকা বিভাগীয় পর্যায়ে জয়িতা পদক গ্রহণ করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প উদ্যোক্তা পদক গ্রহণ করেন ২০২০ সালে শিল্প মন্ত্রীর হাত থেকে।
সরকারি ভাবে যেমন সন্মাননা পদক পেয়েছেন তেমনি বহুসংখ্যক বেসরকারি ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন হতে পদক পেয়েছেন নানাবিধ কাজের দক্ষতা ও সেবামূলক কাজের কারনে।

শিল্প মন্ত্রণালয় থেকে এ বিশেষ সুবিধা ভোগী কার্ডটি তার জীবনে বয়ে নিয়ে এলো আরেক সফলতা।

কার্ড পাওয়ার বিষয়ে সাবিরা সুলতানা নীলা বলেন, আল্লাহ পাক আমাকে আমার কাজের পরিশ্রম হিসেবে অনেক সন্মান দিয়েছেন। আজ এ সন্মান শুধু আমার নয় সমগ্র নারী সমাজের গর্ব বলে আমি মনে করি।কেননা আমাকে আমার কাজে যারা পাশে থেকে সহযোগিতা করেছে আজ তাদের সহযোগিতা পেয়েই আমি সর্ব মহলে যেমন পরিচিত হয়েছি ঠিক তেমনি সন্মানিত হয়েছি। সকলের দোয়া ও ভালবাসা নিয়ে আমি কাজকে ভালোবেসে সমাজ ও রাষ্ট্রের কল্যাণে সবসময় যেনো কাজ করে যেতে পারি এটাই আমার কামনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর