শেখ রাসেল সংযোগ সেতুর উপর বালি অপসারণ করল জয় নেহাল মানবিক ইউনিট

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ৫২৩ বার পঠিত

 

কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়ন বাসীর দীর্ঘ দিনের আন্দোলন ও সংগ্রামের ফসল শেখ রাসেল হরিপুর কুষ্টিয়া সংযোগ সেতু। সেই সেতুটির উপর দীর্ঘ দু’মাস বালুতে নিমজ্জিত ছিল। বিষয়টি প্রশাসন ও জন প্রতিনিধিদের চোখে পড়েও পড়তো না। এ বিষয়ে অনলাইন পোর্টাল প্রতিবাদী কণ্ঠে নিউজ প্রকাশিত হলে এগিয়ে আসে জয় নেহাল মানবিক ইউনিট। তারই ধারাবাহিকতায় আজ ২৪ তারিখ রবিবার সকাল থেকে জয় নেহাল মানবিক ইউনিটের সকল সদস্যরা বালি অপসারণ করে।

বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচনী ইস্তেহার অনুযায়ী হরিপুর বাসীকে ২৪ইং মার্চ ২০১৭সালে আনুষ্ঠানিক ভাবে শতকোটি টাকা ব্যয়ে শেখ রাসেল হরিপুর কুষ্টিয়া সংযোগ সেতু উপহার দেওয়া হয়। কিন্তু অবৈধ ভাবে রাতদিন বালি ভর্তি ট্রলি চলাচল করায় শেখ রাসেল হরিপুর কুষ্টিয়া সংযোগ সেতুর দুপাশে বালিতে সয়লাব হয়ে পড়েছিল এজন্য প্রতিনিয়ত ঘটছিল দূর্ঘটনা।অন্যদিকে রাসেল সেতুর উপরে কোন বাতি না জ্বলার কারণে সন্ধ্যা নামলেই ঘুটঘুটে অন্ধকারে নিমজ্জিত হয়ে পড়ে। সেই সুযোগে প্রতিনিয়ত ঘটছে সেতুর উপরে ছিনতাই, রাহাজানি সহ বিভিন্ন অনৈতিক কর্মকান্ড।

এ বিষয়ে হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদের সঙ্গে কাজ চলমান অবস্থায় পথিমধ্যে কথা হলে তিনি বলেন, আমি এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি এবং জেলা আইন-শৃঙ্খলা মিটিংয়ে আমি বিষয়টি তুলে ধরার চেষ্টা করেছি। তবে তিনি জয় নেহাল মানবিক ইউনিটকে অশেষ ধন্যবাদ জানান এ ধরনের সেবামূলক কাজের জন্য।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর