সওজের বাধা-নিষেধকে বৃদ্ধাঙ্গুলি, সওজের জমি দখল করে দোকান নির্মাণ!

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১
  • ৬২৫ বার পঠিত

সওজের বাধা-নিষেধকে বৃদ্ধাঙ্গুলি, সওজের জমি দখল করে দোকান নির্মাণ!


এমরান হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ
সওজ বিভাগ লক্ষীপুরের নির্দেশনা পরবর্তী বাধা নিষেধ অমান্য করে পালের হাট-বাজারে সওজের জমি অবৈধভাবে জোরপূর্বক দখল করে পাকা দোকানঘর নির্মাণ করছে স্থানীয় হাফিজুর রহমান বিটু নামের এক ব্যক্তি।

বারবার বাধা নিষেধ করার পরেও সে সওজকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পূর্ব গোপীনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সওজ এর জমি দখল করে পাকা দোকানঘর নির্মাণ করছে। বিটু এর পূর্বেও মার্কেট নির্মাণ করেছে স্কুলের জমি দখল করে। যার ছাদের কিছু অংশ সড়কের উপর বিদ্যমান রয়েছে। বড় ট্রাকের কনটেইনার ছাদের সাথে লেগে যাওয়া যাতায়ত করতে সমস্যা হয়।
এবার পুরোপুরি ভাবে স্কুল ও সওজের জমি দখল করে দোকান ঘর নির্মাণ করার শুরুতেই সড়ক ও জনপথ লক্ষ্মীপুর বাধা দিয়ে আসছিল। কিন্তু তার আপন ভাই মন্টু সাবেক সেনা সদস্য হওয়ার দরুন যাকে তাকে তার ভয় দেখিয়ে আসছিল বলে নাম প্রকাশে অনেকে জানিয়েছেন। সেই কারণে সড়ক বিভাগের বাধা নিষেধকে উপেক্ষা করে জোরপূর্বক স্কুল ও সরকারি জমি দখল করে দোকানপাট নির্মাণ করছে বিটু।

বিটু গোপীনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি থাকাকালীন সময়ে নানা অনিয়মে জড়িয়ে গেলে এবং স্কুলের জায়গায় অবৈধভাবে মার্কেট নির্মাণ করার ফলে তাকে কমিটি থেকে বহিষ্কার করা হয়। এর পরেও সে ক্ষান্ত না হয়ে স্কুলের সামান্য জমিটুকু ও সড়ক দখল করে দোকান নির্মাণ করেন।

এ বিষয়ে হাফিজুর রহমান বিটুর সাথে ফোনে কথা বলার চেষ্টা করলে ‘ব্যস্ত আছি, কথা বলার সময় নেই’ বলে লাইন কেটে দেন। এরপর একাধিকবার চেষ্টা করেও তাকে ফোনে না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগেরর উপ-বিভাগীয় প্রকৌশলী মোজাম্মেল হোসেন(২) বলেন- ‘আমরা সরাসরি গিয়ে তাকে নিষেধ করেছি, দোকান নির্মাণে বাধা দিয়েছি। তার ভাই নাকি ‘সেনাসদস্য’! তার পাওয়ারে কোন বাধা নিষেধ মানে না। আমি আবারো যাবো, সড়কের জমি দখল করে যেন দোকানপাট নির্মাণ না করে, সেজন্য বাধা দিয়ে আসবো। এরপরো না মানলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর