সাংবাদিক নয়ন দাস,২৫তম জন্মদিন আজ

নয়ন দাস,কুড়িগ্রাম থেকে
  • আপডেট টাইম : বুধবার, ৫ মে, ২০২১
  • ৫৭৭ বার পঠিত



সাংবাদিক ও কলাম লেখক নয়ন দাস,২৫তম জন্মদিন আজ। প্রেসক্লাব উলিপুর এর সদস্য ১৯৯৬ সালে তার নিজ বাড়ী কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার ধরণীবাড়ী ৭ নং ওয়ার্ডের মৌজা-মধুপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

দীর্ঘ ৩ বছর ধরে নয়ন দাস,সাংবাদিকতার বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন। ২০১৯ সালে দৈনিক ইনফো বাংলা পত্রিকায় তার সাংবাদিকতা শুরু।

নয়ন দাস,অনলাইন নিউজ পোর্টাল, দৈনিক ভোরের ডাক ঘর, দৈনিক একাত্তর বাংলা,দৈনিক ৭১ সংবাদ,দৈনিক ঢাকার টাইমস, এস এন বি ২৪ নিউজ ডটকম, বিজনেস টুডে ২৪ ডটকম, দৈনিক বাংলার অধিকার, অনুসন্ধান টিভি,এবিসি নিউজ ২৪ ডটকম, দৈনিক দৃষ্টির সীমানা,হিলি নিউজ ২৪ ডটকম, দৈনিক প্রতিদিনের স্বদেশ, দৈনিক স্বদেশের খবর, দৈনিক সংবাদ কণ্ঠ,দৈনিক সুন্নি সমাচার ডটকম বিডি, দৈনিক বাংলাদেশের দিনকাল, জাতীয় দৈনিক সরেজমিন বার্তা, দৈনিক দেশের মানচিত্র, সমীক্ষণ নিউজ ২৪ ডটকম, দৈনিক বাংলার বাণী, দৈনিক ক্রাইম নিউজ, দৈনিক সেরা দেশ, দৈনিক আলোকিত দেশ, আলোকিত চট্টগ্রাম প্রতিদিন,দৈনিক বাংলা নিউজ ২৪ ডটকম,সংবাদ ৫২,টাইম বাংলাদেশ,দৈনিক নবজাগরণ, জাগো প্রতিদিন, বুলেটিন নিউজ ২৪ ডটকম,স্বাধীন বাংলাদেশ নিউজ,দৈনিক ইনফো বাংলাসহ এই সব পত্রিকায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

শৈশব থেকেই ছড়া কবিতা লিখতে ভালোবাসতেন সেই ছোট্ট ছেলে নয়ন দাস, লেখালেখি করে নিজেকে প্রতিষ্ঠিত করবেন। যেখানে অন্যায়-অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক সাংবাদিকের পদচারণ।

তিনি সব সময় সত্য এবং বস্তুনিষ্ট সংবাদ তুলে ধরেন। ঘটনার অন্তরালের মূল ঘটনা উদঘাটন করাই ছিল তার কাজ। অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা, একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের।

তাদের মন্দ কাজের সকল আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে। যিনি সত্যর সন্ধানে নির্ভীক কলম সৈনিক। জীবনে সুখ বিলাস লোভে মোহ ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিজ্ঞাবদ্ধ। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠা করাই তার মুল লক্ষ্য। অন্যায়ের সাথে কখনোই আপোষ করেননি তিনি।

সকলের কাছে তিনি দোয়া চেয়েছেন যেন সর্বদায় ন্যায়নীতি আর্দশের পথে অবিচল থেকে বস্তুনিষ্ঠ সংবাদ তুলে ধরতে পারেন। সেই সাথে যারা ফেসবুকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে তাদেরকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর