হরিণাকুণ্ডুতে অবৈধভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

হরিনাকুন্ডু (ঝিনাইদহ) থেকে মো: রাব্বুল হুসাইন
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২
  • ৩৬৩ বার পঠিত

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার জোড়াদাহ ইউনিয়নের জোড়াদহ/ভায়না বাজার সংলগ্ন পূর্ব পাশের মাঠের মাটি উত্তোলনকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্টে জরিমানা করলেন হরিনাকুণ্ডু উপজেলা সহকারী কমিশনার ভূমি। অবৈধ ভাবে মাটি উত্তোলন ও মাটি ব্যবসার বিরুদ্ধে দিনরাত অভিযান চালাচ্ছেন তিনি।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার(১৮ জানুয়ারী)গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার জোড়াদাহ-ভায়না বাজারের পার্শের জমির থেকে মাটি উত্তোলন করে তেলটুপী মিঠু মিয়ার ইটের ভাটায় পরিবহন করে ও মাটি বিক্রয় করার অপরাধে মোবাইল কোর্টে পরিচালনা করা হয়। অবৈধ ভাবে বিনা অনুমতিতে বাকচুয়া-লক্ষীপুর গ্রামের তাহাজ উদ্দীন এর পুত্র মো: জাফিরুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করলেন হরিণাকুণ্ডু উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ।

 

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ জানান, জোড়াদাহ গ্রামের বিভিন্ন এলাকা থেকে অবৈধ মাটিকাটা বা মাটি ব্যবসায়ীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছি।অনুমতি ব্যাতিত মাটি খনন পূর্বক উত্তোলন করে বিক্রি করার অপরাধে ভায়না ইউনিয়নের বাকচুয়া লক্ষীপুর গ্রামের তাহাজ উদ্দীনের পুত্র জাফিরুল ইসলাম মামলার বিপরীতে বালুমহাল ও জলমহাল ব্যবস্থাপনা আইন’-২০১০ এর ১৫ ধারায় পঞ্চাশ হাজার(৫০,০০০/-)টাকা অর্থদণ্ড প্রদান করা হয় জনস্বার্থে জাতীয় অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

 

এছাড়াও তিনি অবৈধভাবে মাটি উত্তোলন বন্ধ করতে সবাইকে আহবান জানান । ভ্রাম্যমান আদালত পরিচালনা কালীন সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর সার্টিফিকেট সহকারী রাসেল আহমেদ উপস্থিত ছিলেন। এসময় থানা পুলিশ অফিসার সহ সদস্যরা সহযোগিতা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর