হরিণাকুণ্ডুতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃবাচ্চু মিয়া
  • আপডেট টাইম : বুধবার, ৮ মার্চ, ২০২৩
  • ৬০ বার পঠিত

 

শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা”ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন শ্লোগানকে ধারন করে
ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। হরিণাকুণ্ডু উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এ অনুষ্ঠানের আয়েজন করে।
এ উপলক্ষে বৃহস্পতিবার (৮ মার্চ) সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে র‌্যালী শুরু হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই জায়গায় এসে শেষ হয়।
র‌্যালী শেষে উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা খাতুন,থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম,ঝিনাইদহের জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান দীপ্তি রহমান,কাপাশাটিয়া ইউনিয়নের স্মার্ট ভিলেজ জনপদের চেয়ারম্যান মো:শরাফত দৌলা ঝন্টু,৭নং রঘুনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বসির উদ্দিন,উপজেলা প্রাণী সম্পাদ কর্মকর্তা উজ্জ্বল কুমার কুন্ডু।
এসময় উপস্থিত ছিলেন,জাতীয় মহিলা শ্রমিক লীগের জেলা নেত্রী নাজমা সাজেদা,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজ উদ্দীন,শিশুকলি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়ামত আলী,ঝিনাইদহ জেলা প্রেস ক্লাবের প্রচার সম্পাদক শামীমুল ইসলাম শামীম,সদস্য দেলোয়ার হোসেন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের প্রশিক্ষণার্থীবৃন্দ প্রমুখ।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সী ফিরোজা সুলতানা। অনুষ্ঠান সঞ্চালনা করেন সালেহা বেগম মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক জামাল উদ্দীনের।

বক্তারা বলেন,স্মাট বাংলাদেশ গড়তে হলে নারীদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। নারীদের কার্যকর অংশগ্রহন ছাড়া জেন্ডার সমতা ও সুশাসন নিশ্চিত করা সম্ভব নয়। তাই নারীদের সহিংসতা ও নির্যাতন থেকে নারীর সুরক্ষা নিশ্চিত করতে সবাইকে সচেতনতা বৃদ্ধিসহ বহুমুখি উদ্যোগ গ্রহন করতে হবে।
সবশেষে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায়, ঝিনাইদহ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়ীতা-২০২৩ নির্বাচিত হওয়ায় হরিণাকুণ্ডু উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে জেলা মহিলা শ্রমীকলীগের সভানেত্রী ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান দিপ্তী রহমানকে শুভেচ্ছা ও সম্মাননা স্বরুপ ফুলের তোড়া,
ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা ও মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সী ফিরোজা সুলতানা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর