হরিণাকুণ্ডুতে চোরের উৎপাত আতঙ্কে এলাকাবাসী

হরিণাকুন্ড থেকে বাচ্চু মিয়া
  • আপডেট টাইম : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
  • ২০২ বার পঠিত

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার রঘুনাথপুর ইউনিয়নের শ্রীফলতোলা গ্রামে গত কয়েক ধরে ধরে ব্যাপক চুরি বেড়ে গেছে। এলাকার বিভিন্ন মহল্লায় প্রায় রাতেই ঘটছে চুরির ঘটনা। চোরেরা এলাকার বিভিন্ন বাড়িতে হানা দিয়ে মোবাইল ফোনসেট,মোটরসাইকেল,গরু ছাগল,স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল নিয়ে যাচ্ছে। ফলে চোরের উৎপাতে অতিষ্ঠ এলাকাবাসী।

 

বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী। আমাদের এলাকাতে বিগত কয়েক মাস যাবৎ বিভিন্ন পাড়া -মহল্লাতে মোবাইল ফোন গরু ছাগল চুরির ঘটনা ঘটেই চলেছে। গতো (আনুমানিক) ৩ মাস পূর্বে রকেট মোবাইল ব্যাংকিং কোম্পানির এক লোকের মোটরসাইকেল চুরি হয়। তাছাড়া গত ৪ অক্টোবর ২০২২ ইং তারিখে আমাদের একটা বড় ছাগল,আনুমানিক ১৫ হাজার টাকা মূল্যের ছাগলটি চুরি হয়। অনেক খুঁজাখুঁজির পর ৫ অক্টোবর ছাগলটি উদ্ধার করা হয়।

 

গত তিন মাস পূর্বে শ্রীফলতোলার সাবাতুল্লাহ মালিতার পুত্র তাহাজ উদ্দীন মালিতার (ত্রিশ হাজার) টাকা মূল্যের ২ টি ছাগল চুরি হয়। একই গ্রামের মৃত্যু রমজান আলী’র ছেলে ইসমাইল হোসেনের একটি ছাগল, আজগর মণ্ডলের ছেলে চাঁদ আলীর ১ টি ছাগল,উত্তর পাড়ার মোহাম্মদ শাহ এর ছেলে মুক্তার আলী ১টি ছাগল চুরির ঘটনাটি জানান এলাকার ভুক্তভোগী বিনা ভোটের মেম্বার শ্রীফলতোলা গ্রামের পশ্চিম পাড়ার মোঃ রোজাহক বিশ্বাসের ছেলে মোঃ খোকন আলী ওরফে খোকন মেম্বার।

 

ভূক্তভুগীরা জানান,পাঁচ ছয় মাস আগে আমার যে ছাগল চুরি হয়েছে তার সন্ধান করতে পারেনি। গাড়াবাড়িয়া যে চোর ধরা পড়েছিলো,আমরা তার মাধ্যমে জানতে চাই এই গ্রামের কোন চোর তার সাথে আছে। চোরেরা সাধারণত গভীর রাতে বাড়িতে হানা দিচ্ছে। তারা নানা কৌশল অবলম্বন করে বাসা বাড়ির মূল্যবান মাকামাল নিয়ে যাচ্ছে। চোরের কারনে আমারা অতিষ্ঠ। সব সময়ে আমরা আশঙ্কায় থাকি। আমরা দ্রুতই আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর পদক্ষেপ কামনা করছি।

 

উপজেলার চরপাড়া পুলিশ ফাঁড়ি ইঞ্চার্জ (সাব ইন্সপেক্টর) এস আই নরত্তোম বিশ্বাস জানান,মোটরসাইকেল চুরির ঘটনা থানায় একটি অভিযোগ থানায় আছে শুনেছি। ছাগল চুরির ঘটনায় লিখিত অভিযোগ না আসলেও মৌখিকভাবে অভিযোগ পেয়েছি। চোর চক্রকে ধরতে আমরা অভিযান চালাচ্ছি। প্রতিনিয়ত আমরা টহল জোরদার করেছি। এছাড়াও আশাকরি চোরচক্রের সদস্যদের খুব দ্রুতই গ্রেপ্তার করা যাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর