হরিণাকুণ্ডুতে লালন স্মরণে তিনদিন ব্যাপি উৎসবের উদ্বোধন

হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃবাচ্চু মিয়া
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬০ বার পঠিত

 

লালন ভূমি সার্ধদ্বিশত জন্মবার্ষিকী উপলক্ষে ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার জোড়াদহ ইউনিয়নের লালন ভূমি হরিশপুর গ্রামে ৩ দিন ব্যাপী মরমীকবি লালন স্মরণ উৎসবের উদ্বোধন করা হয়েছে। লালন গুরু সিরাজ সাঁইয়ের মাজার সংলগ্ন হরিশপুর লালন একাডেমী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে। প্রতি বছরের ন্যায় এবারও দেশবরেণ্য শিল্পী, গবেষক, বিশিষ্ট্যজনদের উপস্থিতে মুখরিত হয় এই অনুষ্ঠান।
বৃহস্পতিবার সন্ধায় লালন একাডেমির সহ-সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগ ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু এঁর সভাপতিত্বে উৎসবের আলোচনায় প্রধান অতিথী এবং উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন,ঝিনাইদহ জেলা প্রশাসক মনিরা বেগম।

বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট্য সমাজসেবক ও জাহেদী ফাউণ্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী মহুল, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রথিন্দ্রনাথ রায়, হরিণাকুণ্ডু উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গির হোসাইন,উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা সহ ঝিনাইদহ জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বৃন্দ, হরিণাকুণ্ডু পৌরসভার মেয়র ফারুক হোসেন।
স্বাগত বক্তব্য রাখেন লালন একাডেমির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।
এ সময়ে প্রধান আলোচক হিসেবে লালন স্মরণ উৎসবে আলোচনা রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সিদ্ধার্থ শংকর জোয়ার্দ্দার এবং লোক শিল্পী আব্দুল লতিফ শাহ।
উল্লেখ্য উপমহাদেশের কিংবদন্তি বাউল সাধক ফকির লালন শাহের স্মরণে শুরু হয়েছে তিন দিন ব্যাপী স্মরণোৎসব। তাঁর শিষ্যরা এই উৎসবকে লালন স্মরণোৎসবও বলে থাকেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর