হরিণাকুণ্ডুতে শিশু হত্যা মামলায় যুবকের মৃত্যুদন্ড

হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃবাচ্চু মিয়া
  • আপডেট টাইম : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ১৬৪ বার পঠিত

 

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে ৭ বছরের এক শিশু আসাদ হোসেনকে শ্বাসরোধ করে হত্যার দায়ে এক যুবককে মৃত্যুদন্ড দিয়েছে ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক।
রোববার দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোঃ আব্দুল মতিন এ দন্ডাদেশ প্রদাণ করেন। দন্ডিত ব্যক্তি হলো হরিণাকুন্ডু উপজেলার কাপাশহাটিয়া গ্রামের শাহজাহান মন্ডলের ছেলে আসাদুল ইসলাম।

মামলায় সংক্ষিপ্ত রায় থেকে জানা যায়, ২০১৩ সালের ১২ জুলাই কাপাশহাটিয়া গ্রামের দুলাল হোসেনের ছেলে আসাদ বাড়ির পাশের বাগানে খেলা করছিলো। এরপর আর সে বাড়িতে ফেরেনি। ঘটনার ৬ দিন পর গ্রামের পাটক্ষেত থেকে তার অর্ধ-গলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মা আরজিনা খাতুন বাদি হয়ে পরদিন ১৯ জুলায় ৫ জনকে সন্দেহজনক আসামী করে হরিণাকুন্ডু থানায় একটি মামলা দায়ের করে। পুলিশ তদন্ত চলাকালে আসাদুল ইসলামকে গ্রেফতার করে। সে আদালতে শিশুকে শ্বাসরোধ করে হত্যার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদাণ করে। তদন্ত কর্মকর্তা নিরব হোসেন ২০১৪ সালের ১৭ জানুয়ারি আসামী আসাদুলের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। সন্দেহজনক আসামীদের বাদ দেওয়া হয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত পেনাল কোর্ডের ৩০২ ধারায় আসাদুলকে মৃত্যুদন্ডের আদেশ ও ২০ হাজার টাকা জরিমানা করে অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারান্ডে দন্ডিত করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর