হরিণাকুণ্ডুে স্মার্ট ভিলেজ হিজলী উদ্যোগে সচিবদের সাথে মতবিনিময়

হরিণাকুণ্ডু ঝিনাইদহ প্রতিনিধিঃবাচ্চু মিয়া
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ মে, ২০২৩
  • ৬৭ বার পঠিত

 

 

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষে স্মার্ট ভিলেজ হিজলী উদ্যোগে সচিবদের সাথে হিজলী গ্রামের বিভিন্ন শ্রেণীপেষার মানুষের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকালে উপজেলার স্মার্ট ভিলেজ হিজলী গ্রামে ঝিনাইদহ জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা এর সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের পিএসিসি,সিপিটি অনুবিভাগের যুগ্মসচিব আঃ রাজ্জাক সরকার।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন এপিডি অনুবিভাগের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপ-সচিব মোহাম্মদ রফিকুল ইসলাম, ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মোঃ সাইদুল করিম মিন্টু, হরিণাকুণ্ডু উপজেলা পরিষদের স্মার্ট চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রথীন্দ্রনাথ রায়,সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন।
সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ তাদের বক্তব্যে স্মার্ট ভিলেজ হিজলী গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয়,বিভিন্ন বাড়ীর আঙ্গীনায় পুষ্টি বাগান, কিশোর ও কিশোরী ক্লাব, কমিউনিটি ক্লিনিক,হাস মূরগী সহ গবাদিপশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বুথ,নারীদের সাবলম্বী হওয়ার নিমিত্তে আয়েশা ফাউন্ডেশনের সহযোগিতায় অসহায় নারীদের শেলাই করা নকশীকাঁথা পরিদর্শনের পাশাপাশি নারীদের সাথে মতবিনিময় কালে শুন্যহাতে এসে এখন এক একজন নারী মাসে পাচ থেকে ছয় হাজার টাকা আয় করছে জানতে পেরে সন্তোষ প্রকাশ করেন। এসময় কর্মকর্তারা গ্রামের কলেজ পড়ুয়া উঠতি বয়সের যুবক ও যবতীদের সাথে কুশলাদি বিনিময়ের পাশাপাশি নিজেদের বেশি বেশি করে লেখাপড়ায় মননিবেশ করার কথা বলার সাথে সাথে নিজেরা স্মার্ট হতে পারলে হিজলী গ্রাম পরিপূর্ণভাবে স্মার্ট ভিলেজে রুপান্তরিত হবে বলে জানান। সচিব দ্বয় তাদের বক্তব্যে,স্মার্ট ভিলেজ বিনীর্মাণে হিজলী গ্রাম বেছে নেওয়ায় এবং দিনরাত পরিশ্রম করে হিজলী গ্রামের নারী পূরুষ সহ যুবক যুবতীদের শিক্ষীত, সাবলম্বী ও স্মার্ট করে গড়ে তোলার লক্ষে কাজ করে যাওয়ায় সাবেক জেলা প্রশাসক মনিরা বেগম,উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা, কৃষি অফিসার হাফিজ হাসান ও মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সী ফিরোজা সুলতানাকে ধন্যবাদ জানান।

সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা হাফিজ হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা মূন্সী ফিরোজা সুলতানা,স্বাস্থ্য কমপ্লেক্স আরএমও ডাঃ আহমদুল্লাহ,কাপাশহাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত দৌলা ঝন্টু, প্রেসক্লাব হরিণাকুণ্ডু’র সভাপতি এইচ মাহবুব মিলু, সাবেক ইউপি চেয়ারম্যান মজনুল আজম, কিশোর ক্লাবের সভাপতি।

এসময় উপস্থিত ছিলেন সহকারী্
পল্লীবিদ্যুত ডিজিএম ইন্জিনিয়ার ইউনুস আলী, উপজেলা শিক্ষা অফিসার এসএম আব্দুর রহমান,উপজেলা ইন্জিনিয়ার রাকিবুল ইসলাম,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুর রহমান, সহকারী প্রোগ্রামার ওয়াসিকুর রহমান,যুবউন্নয়ন কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা শিউলি রাণী,বিআরডিবি কর্মকর্তা,সাবেক ইউপি চেয়ারম্যান নাজমূল হুদা পলাশ,জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রানা হামিদ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সহ হিজলী গ্রামের নারী ও পূরুষদের একাংশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর