হরিনাকুণ্ডুতে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ

হরিনাকুন্ড (ঝিনাইদহ) থেকে বাচ্চু মিয়া
  • আপডেট টাইম : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭২ বার পঠিত

 

ঝিনাইদাহের হরিণাকুণ্ডু উপজেলার ৩ নং তাহেরহুদা ইউনিয়নের ঐতিহ্যবাহী ভবানীপুর মাধমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে টাকার দিয়ে ভোট কেনার অভিযোগের খবর পাওয়া গেছে। শনিবার ১৭ সেপ্টেম্বর দুপুরে ভবানীপুর গ্রামের সচিন্দ্র নাথ সাহা এর পুত্র কুমারেশ শাহাকে টাকার দিয়ে ভোট কিনে ভোটারদের প্রভাবিত করছে ভোটের মাঠে।

এটা কি ধরনের ভোট জানতে চাইলে এলাকাবাসী জানান, স্কুল কমিটির এই ভোট বানিজ্যের খেলাই মেতেছে কিছু দুঃস্কৃতকারীরা । এমনকি এই ভোটার তালিকা প্রথম থেকেই প্রশ্নবিদ্ধ হয়ে ইতিপূর্বে আদালতে মামলা হয়েছিল।

এদিকে তাহেরহুদা ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে তিনি জানান,আমার এলাকায় গুনজন উঠেছে নাকি ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে টাকার দিয়ে ভোট হচ্ছে। আমি এ ব্যাপারে উর্ধবতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

টাকা নেওয়ার অভিযোগে ভবানীপুর গ্রামের সচিন্দ্র নাথ সাহা এর পুত্র কুমারেশ শাহা’র সাথে যোগাযোগ করলে তিনি প্রথমে অস্বীকার করেন। পরে যখন তার এই ভিডিও প্রদর্শন করা হয় তখন তিনি বলেন হ্যাঁ আমি ছিলাম। টাকা নেয়ার কথা আমতা-আমতা করে জানান,আমি ঝিনাইদহের থেকে আসছিলাম আমার কাছে টাকা না থাকায় আমি অহিদুল ইসলাম এর কাছ থেকে এই টাকা নিয়েছিলাম।

আমি ভোট দিতে যাচ্ছি। যে যোগ্য তাকেই ভোট দেবো বলে জানান, এলাকার নারী-পুরুষ ভোটাররা। কোনো রকম বাধার সম্মূখীন হয়েছেন কিনা জানতে চাইলে ভোটাররা জানান ভোট সুষ্ঠ্যু হচ্ছে।

এ ব্যাপারে নির্বাচন সংক্রান্ত প্রিজাইডিং অফিসার এবং হরিণাকুণ্ডু উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে যোগাযোগ করেও কোনো তথ্য পাওয়া যায় নি।

এব্যপারে খলিশাকুণ্ডু গ্রামের সাবেক মেম্বারের অহিদুল ইসলাম অহিদের সাথে মোবাইল ফোনে একাধীকবার যোগাযোগ করেও মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য দেওয়া সম্ভব হয় নি।

এ দিকে হরিণাকুণ্ডু নির্বাহী অফিসার সুস্মিতা সাহা এঁর সাথে যোগাযোগ করলে তিনি জানান এখন পর্যন্ত আমার জানামতে ভোট সুষ্ঠ্যু হচ্ছে, আমাদের প্রশাসন অত্যান্ত কঠোর অবস্থানে আছে। অভিযোগ প্রমানিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর