নওগাঁ পৌর সভার রাস্তার দু’পাশে শোভা বর্ধন বৃক্ষ রোপণের উদ্ধোধন

সুবীর দাস, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ২৩ মে, ২০২১
  • ৬৩৩ বার পঠিত

নওগাঁ পৌর সভার প্রতিটি ওয়ার্ডের সকল লোকাল রাস্তার দু’পাশে সাংবাদিক মাহমুদুন নবী বেলালের নিজ উদ্যেগে শোভা বর্ধন করতে কৃষ্ণ চূড়া, ফলজ ও ওষুধী প্রায় ২হাজার গাছের চারা রোপণ কার্যক্রমের উদ্ধোধন করা হয়েছে। রবিবার সকাল ১১ টায় শহরের কেডির মোড়ে প্রধান অতিথি হিসাবে এ কার্যক্রমের উদ্ধোধন করেন বিজ্ঞ জেলা ও দায়রাজজ এ কে এম শহীদুল ইসলাম।
এ সময় বিশেষ অতিথি হিসাবে অংশ গ্রহন করে বৃক্ষ রোপন করেন সাবেক সংসদ সদস্য শাহীন মনোয়ারা হক, বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান রঞ্জু, নওগাঁ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সুুজনের নওগাঁর সভাপতি মোফাজ্জল হোসেন, জেলা কৃষক লীগ যুগ্ম আহবায়ক খোরশেদ আলম, নওগাঁ পৌর সভার ৯ নং ওয়ার্ড কাঊন্সিলর আসাদুজ্জামান সাগর, সুুজন নওগাঁর যুগ্ম সম্পাদক পারুল আক্তার, মানবাধিকার কমিশন নওগাঁর সহ-সভাপতি নুরনাহার সুশমা সাথী, স্কুল শিক্ষিকা সোহেলী নাজসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য ২০১৭ সাল থেকে সাংবাদিক মাহমুদুন নবী বেলালের একক প্রচেষ্টায় নওগাঁ-রাজশাহী মহা-সড়কের সান্তাহার বশিপুর হতে মোহনপুরের কামারপাড়া পর্যন্ত ১ লাখ তালের বীজ রোপন করেছেন। শত ভাগ সফল করতে ২ বছর ধরে তালবীজ রোপন করা হয়। অনেক তাল গাছ মাটি ভেদ করে গাছ ২ থেকে ৩/৪ ফিট উচু হয়ে পাতা মেলে রাস্তার সোভা বর্ধন শুরু করেছে। আর ২০১৭ সালে মান্দা ফেরীঘাট হতে নিয়ামতপুর সড়কের গাবতলী পর্যন্ত ৫ হাজার ৫’শ গাছ লাগানো হয়েছিল সেগুলো ৩/৪ ফিট উচু হয়ে এখন দৃশ্যমান। এছাড়াও নওগাঁ রাজশাহী মহ-সড়কের নওহাটা মোড় হতে রানীপুকুর পযর্ন্ত প্রায় ৫কি: মিঃ রাস্তার দুপাশে বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ, ঔষধি ও সোভা বর্ধন প্রায় ১০ হাজার গাছের চারাসহ নওগাঁ কোর্ট চত্বরের সামনে প্রায় ২শতাধিক ফলদ, বনজ, ঔষধি ও সোভা বর্ধন গাছের চারা ব্যাক্তিগত ভাবে রোপন করেছেন।
সাংবাদিক মাহমুদুন নবী বেলাল জানান, আগামীতে এককভাবে বিভিন্ন রাস্তায় তালের বীজ, শোভাবর্ধন ও ঔষধি গাছ রোপণের কার্যক্রম অব্যাহত রাখব।

সুবীর দাস
নওগাঁ

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর