প্রধানমন্ত্রীকে হত্যা হুমকির প্রতিবাদে কুষ্টিয়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

 কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : শনিবার, ৪ জুন, ২০২২
  • ২৯০ বার পঠিত

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি কর্তৃক হত্যার হুমকির প্রতিবাদে কুষ্টিয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ এ কর্মসূচীর আয়োজন করে। শনিবার বিকাল ৪ ঘটিকার সময় কুষ্টিয়া পাবলিক লাইব্রেরি মাঠে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বিজ্ঞ পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী, ডাঃ আমিনুল হক রতন, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. হাসানুল আসকার হাসু, তথ্য ও গবেষনা সম্পাদক ও কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সভাপতি হাজী‌ রাশেদুল ইসলাম বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিজ্ঞ জিপি বীর মুক্তিযোদ্ধা আ স ম আখতারুজ্জামান মাসুম।
শহর আওমী লীগের সভাপতি তাইজাল আলি খান, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা। এছাড়াও জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা শহরের এনএস রোড সড়ক প্রদক্ষিণ করে মজমপুর বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে গিয়ে গিয়ে শেষ হয়। এতে জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাঁতী লীগ, মহিলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশে এসময় বক্তরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি কর্তৃক হত্যার হুমকির তীব্র নিন্দা জানিয়ে বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যা করা হয়। বিএনপি ও ছাত্রদল ৭৫ এর ঘটনা ঘটনোর হুমকি দেয়। রাজাকার, দেশ বিরোধী, ষড়যন্ত্রকারীদের রুখতে হবে। দোষীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান তারা।

পরবর্তীতে মজমপুর বাস স্ট্যান্ড এ ট্রাফিক আইল্যান্ডে জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের সভাপতিত্বে পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী। অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে ও বিক্ষোভ মিছিলে জেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা প্রতিবাদ জানিয়ে আজকের সমাবেশে ও বিক্ষোভ মিছিল সমাপ্ত ঘোষণা করেন।

অন্যদিকে একই দাবিতে জেলার কুমারখালী, খোকসা, ভেড়ামারা, মিরপুর, দৌলতপুর উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন উপজেলা আওয়ামী লীগ ও দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর