ফুলবাড়ীতে প্রতিবন্ধী দিবস উপলক্ষে বর্ণাঢ‍্য র‍্যালী ও বিভিন্ন কর্মসূচি পালিত

নয়ন দাস, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
  • ১৫২ বার পঠিত

 

আজ শুক্রবার (৩ ডিসেম্বর) কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত।

“কোভিডোত্তর বিশ্বের টেকশই উন্নয়ন প্রতিবন্ধী ব‍্যক্তির নেতৃত্ব ও অংশগ্রহণ”এই দিবসটি উপলক্ষ‍্যে বিভিন্ন কর্মসূচি পালন করেছে,উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা।

আজ সকাল ১০টার দিকে একটি বর্ণাঢ‍্য র‍্যালী উপজেলার প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করেন।এরপর উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস এর সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত।

আলোচনা সভায় অতিথী হিসেবে বক্তব‍্য রেখেছেন,উপজেলা চেয়ারম‍্যান গোলাম রব্বানী সরকার।বক্তব‍্য রেখেছেন,সমাজসেবা অফিসার রায়হানুল ইসলাম।বক্তব‍্য রেখেছেন,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, কুড়িগ্রাম ডিপিওডির সভাপতি আবু তৈয়ব,সভাটি সঞ্চালনা করেন প্রভাষক জাকারিয়া মিঞা,প্রমুখ।

দিবসটির কর্মসূচিতে ফুলবাড়ী বাক, শ্রবণ ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ‍্যালয়,ফুলবাড়ী বুদ্ধি প্রতিবন্ধি ও অটিস্টিক বিদ‍্যালয়,বড়লই বুদ্ধি প্রতিবন্ধি ও অটিস্টিক বিদ‍্যালয়, নাওডাঙ্গা বাক, শ্রবণ ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ‍্যালয়, দাসিয়ারছড়া বাক শ্রবণ ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ‍্যালয়,মধ‍্য কাশিপুর বাক,শ্রবণ ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ‍্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেছে।

প্রতিবন্ধী শিশুদের দক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলার জন‍্য প্রতিবন্ধী বিদ‍্যালয়গুলো’কে এমপিওভূক্ত করার দাবি জানান প্রতিবন্ধী বিদ‍্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর