লক্ষ্মীপুরে এসেছে ৬০ হাজার ডোজ করোনার ভ্যাকসিন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬১৮ বার পঠিত

লক্ষ্মীপুরে এসেছে ৬০ হাজার ডোজ করোনার ভ্যাকসিনঃ

এমরান হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

লক্ষ্মীপুরে প্রথম ধাপে ৬০ হাজার ডোজ করোনা টিকা এসে পৌঁছেছে। রবিবার (৩১ জানুয়ারী) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে ফ্রিজার গাড়িতে ৪টি বক্সে করে আনা ভ্যাকসিনগুলো গ্রহণ করেন জেলা সিভিল সার্জন ডাঃ আবদুল গাফ্ফার। পরে জেলা ইপিআই কোল্ড ষ্টোরেজ ভবনে ২ থেকে ৮ ডিগ্রি সেন্টিগ্রেট তাপমাত্রায় আইএলআর ফ্রিজে তা সংরক্ষণ করা হয়। আগামি ৭ ফেব্রুয়ারি সদর হাসপাতালে বিনামূল্যে ভ্যাকসিনগুলো প্রয়োগ করা হবে।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সফিউজ্জামান ভূঁইয়া ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রিয়াজুল কবিরসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।
জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ইতোমধ্যে করোনা প্রতিরোধ ভ্যাকসিন যথাযথ তদারকির জন্য জেলার উচ্চ পর্যায়ের ব্যক্তিদের নিয়ে ১৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এতে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দকে সভাপতি ও সিভিল সার্জন ডাঃ মো. আবদুল গাফ্ফারকে সদস্য সচিব মনোনীত করা হয়। টিকার ব্যবহার ও কার্যক্রম নিশ্চিত করনে কমিটিটি সার্বিক দায়িত্ব পালন করবেন।
লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আবদুল গাফফার জানান, প্রথম ধাপের করোনা টিকা নির্দেশনা অনুযায়ী করোনাকালে যারা জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগনের জন্য দায়িত্ব পালন করেছেন তারাই এ সুবিধা পাবেন। পর্যায়ক্রমে অন্যরাও এ কার্যক্রমের আওতায় আসবেন।
তিনি আরো জানান, ৬ জন কর্মী টিকা প্রয়োগের কাজে নিয়োজিত থাকবে। এরমধ্যে চারজন রেড-ক্রিসেন্ট সোসাইটির সদস্য ও দু’জন মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মী। ৮ সপ্তাহের ব্যবধানে দু’টি ডোজের মাধ্যমে টিকা দেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর