কুষ্টিয়া সিআরপি ফ্লাওয়ার মিলে ভোক্তা অধিকারের অভিযান: উৎপাদন বন্ধ রাখার নির্দেশ

কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ২২৪ বার পঠিত

 

কুষ্টিয়ায় পচা গম মিশিয়ে আটা-ময়দা উৎপাদনের অভিযোগে সিআরপি ফ্লাওয়ার মিলে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার দুপুর ১টায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে শহরের বড়ষ্টেশন রোড সিআরপি ফ্লাওয়ার মিলে অভিযান চালিয়ে পচা গম মিল এলাকা থেকে না সরানো পর্যন্ত আটা-ময়দা উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেন।

আমদানী করা পচা গম মিশিয়ে কুষ্টিয়ায় উৎপাদন হচ্ছে আটা-ময়দা। চকচকে মোড়কে চমকপ্রদক বিজ্ঞাপনে যা বিক্রি হচ্ছে সেরা আটা-ময়দা হিসেবে। তবে মিল মালিক চিত্ত রঞ্জন পাল কর্তৃপক্ষকে বলেন, বৃষ্টিতে ভিজে কিছু গম পচে গেলেও তা ব্যবহার হচ্ছে না উৎপাদনে। তবে পচা গমের দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে মিল এলাকায়। কুষ্টিয়া শহরের স্টেশন রোডের এই ফ্লাওয়ার মিল থেকে এখন বিকট গন্ধ ছড়াচ্ছে। মিলের গোড়াউনে এবং বাইরে ঢেকে রাখা স্তুপের অনেক গমই পচে গেছে। ইনটেক পয়েন্ট দিয়ে তা চলে যাচ্ছে অটোমেটিক মিলে। এই পচা গম মিশিয়ে তৈরি করা আটা, ময়দা, সুজি ও ভূষি চকচকে মোড়কে বাজারজাত হচ্ছে।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন দি কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালক হারুন অর রশিদ। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুষ্টিয়া এর সহকারী পরিচালক কাজী রকিবুল ইসলাম পরিদর্শন করে ব্যবস্থা নেয়ার কথা বলেছেন। দ্রুত ব্যবস্থা না নেয়া হলে পচা গম ব্যবহার হয়ে যাবে বলে আশঙ্কা করছেন স্থানীয় ব্যবসায়ীরা। এদিকে তথ্য সূত্রে জানা যায়, উক্ত প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে উৎপাদন বন্ধ করে দিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর